আলোকিত বাংলাদেশ ছাপা বন্ধ, অনলাইনে চালু থাকবে

Posted by

করোনাভাইরাস সঙ্কটে এবার আলোকিত বাংলাদেশ ও পত্রিকা ছাপা বন্ধ করতে যাচ্ছে।

বৃহস্পতিবার পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক কাজী রফিকুল আলম অনলাইন সংস্করণে এ সিদ্ধান্ত জানিয়ে বলেন, শনিবার থেকে পত্রিকার মুদ্রণ সংস্করণ বন্ধ রাখা হবে। তবে অনলাইন নিয়মিত চালু থাকবে।

করোনাভাইরাসের মহামারীতে সংবাদপত্রগুলো বড় সঙ্কটে পড়েছে। এর আগে গত ২৭ মার্চ দৈনিক মানবজমিন আপাতত পত্রিকা ছাপানো বন্ধ করে দেয়। বিভিন্ন আঞ্চলিক পত্রিকা ছাপানোও বন্ধ হয়ে গেছে।

আরও পড়ুন – করোনা (কোভিড-১৯) কাভার করতে গিয়ে ট্রমার শিকার হলে কী করবেন?

আলোকিত বাংলাদেশে প্রকাশিত এক সংবাদে জানায়, করোনা ভাইরাসের ভয়াল থাবায় সারাবিশ্বে মৃত্যুর মিছিল। পৃথিবী আজ এক ভয়ঙ্কর বিপদের মুখোমুখি। চারদিকে উদ্বেগ-আতঙ্ক। আর এ অবস্থায় বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান ছুটি আরও ৭ দিন বাড়ানো হয়েছে। আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

তাই মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে উদ্ভূত পরিস্থিতিতে দৈনিক আলোকিত বাংলাদেশের সব সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীর স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে আগামী ০৪ এপ্রিল (শনিবার) থেকে পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এবং পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত পত্রিকার মুদ্রণ সংস্করণ সাময়িকভাবে স্থগিত থাকবে।

তবে আলোকিত বাংলাদেশ অনলাইন সংস্করণ নিয়মিত ও নিরবচ্ছিন্নভাবে চালু থাকবে (www.alokitobangladesh.com)।

এ সময় আলোকিত বাংলাদেশের সব সাংবাদিক ঘরে অবস্থান করে আলোকিতবাংলাদেশ অনলাইনের জন্য সংবাদ প্রেরণ করতে পারবেন। মুদ্রণ সংস্করণ স্থগিত থাকাকালীন সব সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ ঘরে অবস্থান এবং জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য পরামর্শ দেয়া হলো।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আমরা দ্রুত ফিরে যাবো মুদ্রণ সংস্করণে। পাঠক, বিজ্ঞাপনদাতা, হকার, এজেন্ট ও শুভানুধ্যায়ীদের প্রতি অনুরোধ আপনারা আমাদের পাশে থাকুন।